শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
করোনা ভাইরাস আতঙ্কে দিন-রাত কাটছে রাজশাহীর মানুষের

করোনা ভাইরাস আতঙ্কে দিন-রাত কাটছে রাজশাহীর মানুষের

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাস আতঙ্কে উদ্বেগ আর উৎকণ্ঠায় দিন-রাত কাটছে রাজশাহীর মানুষের।

শ্বাসরুদ্ধকর এই পরিস্থিতিতে দেশে নতুন আরও তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবরে আবারও ভীতসন্ত্রস্ত হয়ে পড়েছেন সবাই। প্রাণঘাতী এই ভাইরাসটি নিয়ে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এরই মধ্যে পরিস্থিতি সামাল দেওয়ার জন্য বিভাগীয় প্রশাসন সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছেন।

জানা গেছে, রাজশাহী বিভাগের আট জেলায় হোম কোয়ারেন্টাইনে আছেন ১১৫ জন মানুষ। সদ্য বিদেশ ফেরত এবং তাদের পরিবারের সদস্যরা রয়েছেন হোম কোয়ারেন্টাইনের এই তিন সংখ্যার হিসেবে। তবে দেশের অন্যান্য জেলা শহরে হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষজন জনসমাগমে বেরিয়ে আসলেও রাজশাহী চিত্র অনেকটাই ভিন্ন।

নিজের, পরিবারের ও দেশের স্বার্থে স্বেচ্ছায় হোম করা কোয়ারেন্টাইনে থাকা বিদেশ ফেরত মানুষ ও তাদের পরিবারের সদস্যরা নিজেদের একরকম অবরুদ্ধ করে ফেলেছেন। করোনা ভাইরাস নিয়ে সাধারণ মানুষের মধ্যে চরম আতঙ্ক থাকায় তারাও এখন প্রয়োজনের চেয়ে বাড়তি সর্তকতা অবলম্বন করছেন। নিজের পাশাপাশি প্রতিবেশির দিকেও সমান নজর রাখছেন। পাড়া-মহল্লায় কেউ বিদেশ থেকে আসলে সামাজিকভাবেই ওই পরিবারকে এড়িয়ে চলছেন অন্যরা। এছাড়া ওই পরিবারকে গভীরভাবে পর্যবেক্ষণ করছেন।

রাজশাহী জেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা চারজনের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ মেলেনি। এই কারণে তাদের সোমবার (১৬ মার্চ) রিলিজড দিয়েছে স্বাস্থ্য বিভাগ। তবে রাজশাহী বিভাগের অন্য সাত জেলায় কোয়ারেন্টাইনে থাকা মানুষের সংখ্যা বেড়েছে।

মতিহার বার্তা ডট কম – ১৭  মার্চ ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply